Friday, November 9, 2007

অনন্ত কালের জন্য

আজ আমি জেনে গেছি যে আমার জানার অনেক বাকি আছে, তাই আমার আর কোনো অহংকার নেই, আমি অহংকার কি নিয়ে করতে হবে সেটাও ঠিক ভাবে জানি না, যেগুলো জানি তা হলো আমাকে শিখিয়ে দেয়া, চাপিয়ে দেয়া, আমি সব নতুন ভাবে শিখতে চাই, আমি জানি জীবন একটাই তাই এক জীবনে যতটুকু পারি জেনে যেতে চাই, দোহাই তোমাদের আমাকে সাহায্য করো, আমার বন্ধু হও।

আজি এ প্রভাতে রবির কর

কেমনে পশিল প্রাণের পর

কেমনে পশিল গুহার আঁধারে প্রভাতপাখির গান!

না জানি কেনোরে এত দিন পরে জাগিয়া উঠিল প্রাণ।

জাগিয়া উঠিছে প্রাণ,

ওরে উথলি উঠিছে বারি,

ওরে প্রাণের বাসনা প্রাণের আবেগ রুধিয়া রাখিতে নারি।

.........

(নির্ঝরের স্বপ্নভঙ্গ - রবীন্দ্রনাথ ঠাকুর )

2 comments:

Ruesho said...

Like to be your friend. Good realization about life. Endless learning is the way to carry a sound life.
Thanks.

Tonushree said...

thanx ashif